উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ১২/১১/২০২২ ৯:৪৩ এএম

কাতার বিশ্বকাপ শুরু হতে আরও সপ্তাহখানেক বাকি। তবে থেমে নেই প্রিয় দলের প্রতি ভক্ত ও সমর্থকদের উন্মাদনা। আর তাই বিশ্বকাপকে সামনে রেখে নানান রকম উদ্ভট কাণ্ড করছেন ভক্তরা। এরই ধারাবাহিকতায় কক্সবাজারেরর প্রধান নদী বাঁকখালীর পাড়ে ১০০ ফুট লম্বা পতাকা প্রদর্শন করেছেন এক ব্রাজিল সমর্থক।

ব্রাজিল ভক্ত ছোটন বড়ুয়া রামু উপজেলার পূর্ব রাজারকুল বড়ুয়াপাড়া গ্রামের বাসিন্দা।

তিনি বলেন, ব্রাজিলের নৈপুণ্যময় খেলার প্রতি আমাদের শ্রদ্ধা আছে। অনুষ্ঠিতব্য ফুটবল বিশ্বকাপে ব্রাজিল দলের প্রতি ভালোবাসা থেকেই তৈরি করা হয়েছে এ পতাকা। ফুটবল খেলা বুঝতে শেখার পর থেকে আমি ব্রাজিল দলের ভক্ত। আমাদের বিশ্বাস ব্রাজিল এবারের বিশ্বকাপে চ্যাম্পিয়ন হবে।

পতাকাটি দেখত আশপাশের এলাকা থেকে ব্রাজিল সমর্থকসহ সাধারণ মানুষ নদীর পাড়ে ভিড় করছেন।

এদেরই একজন রাসেল মাহমুদ বলেন, ইতোমধ্যেই দেশের বিভিন্ন জায়গায় ব্রাজিলের পতাকা বিভিন্ন আকারে তৈরি করা হচ্ছে। বাঁকখালী কক্সবাজারের প্রধান নদী, এই নদীতে ব্রাজিলের পতাকা ভিন্নধর্মী উপস্থাপন হওয়ায় দেখতে এসেছি।

কক্সবাজার জেলা ফুটবল টিমে কোচ মাসুদ আলম বলেন, বিশ্বকাপ ফুটবল মানেই উম্মাদনা। বিশ্বকাপ দর্শকদের মাঝে নতুন আমেজ সৃষ্টি করে। বাংলাদেশের ফুটবল দর্শকরা ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল বা আর্জেন্টিনারই বেশি সমর্থক।

তিনি বলেন, বিশ্বকাপের আনন্দ বর্তমানে গ্রাম পর্যায়ে ছড়িয়ে গেছে। যারা নদীর ওপর ব্রাজিলের এত বড় পতাকা টাঙিয়ে প্রদর্শন করেছে, তারা দলটির প্রতি তাদের হৃদয়ের ভালোবাসা থেকেই করেছে বলে মনে হয়।

আর এসব ঘটনার মধ্যে দিয়ে দেশ থেকে দেশের দূরত্ব ছাপিয়ে ব্রাজিল ও আর্জেন্টিনা ফুটবল দলের প্রতি ভালোবাসা আর বাঁধভাঙা উচ্ছ্বাস নিয়ে বিশ্বকাপ ফুটবল উন্মাদনার ঢেউ ছড়াচ্ছে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে। সুত্র: দৈনিক ইত্তেফাক

পাঠকের মতামত